• weather ২৪.৯৯ o সে. আদ্রতা ৫০%
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪
  • ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
img

বাংলাদেশ ইয়ংস্টার সোশ্যাল অর্গানাইজেশন কতৃক শীতবস্ত্র বিতরণ ২০২০।

প্রকাশিত : ২০২০-০১-১৩ ২২:৩৬:৪৭
photo

"বাংলাদেশ ইয়ংস্টার সোশ্যাল অর্গানাইজেশন"- মানবতার চেতনাকে বুকে লালন করে মাত্র ১৫ বছর বয়সের কিছু স্কুল ছাত্রের সম্মিলিত প্রচেষ্টায় গড়ে উঠে এই সামাজিক সংগঠন৷ আজ তাদের বয়স সবে ১৯ এর ঘরে ঠেকলো। এই চারবছরে এই তরুনদের হাতে গড়ে উঠলো সংগঠনটির ৫ টি জেলায় ৫ টি শাখা। আর সাথে যুক্ত হলো প্রায় ৭০ টি সামাজিক কাজের এক বিস্ময়কর সাফল্য। 


হিমালয়ের রাজকন্যা হিসেবে খ্যাত বাংলাদেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়। হিমালয়ের তীব্র  বাতাসের কারণে স্বভাবতই শীতের প্রকোপ বেশী  অঞ্চলটিতে। কনকনে শীতে জেলার প্রত্যন্ত  গ্রামের খেটে খাওয়া মানুষ গুলোর অবস্থা নাজেহাল হয়ে পড়ে। ঢাকা থেকে পঞ্চগড়ের রেল পথের দূরত্ব ৬৩৯ কি.মি. যা বাংলাদেশের সবচেয়ে বড় রেল পথ। রাজধানী থেকে দূরত্ব বেশী হওয়ার কারণে স্বভাবতই বেসরকারি সাহায্যের তুলনামূলক কম পায় দেশের এই জেলার খেটে খাওয়া মানুষ গুলো। এই ব্যাপার গুলা মাথায় রেখে বাংলাদেশ ইয়ংস্টার সোশ্যাল অর্গানাইজেশন কুমিল্লা জেলা শাখা তাদের শীতকালীন বস্ত্র বিতরণ-২০১৯ এর প্রথম অংশ কুমিল্লা জেলায়  সম্পন্ন করে  কুমিল্লা হতে ঢাকা হয়ে পঞ্চগড় পৌছায়। সেখানে প্রায় তিন দিন(৭,৮ ও ৯ জানুয়ারি ২০২০) যাবত  তাদের শীতকালীন বস্ত্র  বিতরণ কর্মসূচি পরিচালনা করে। তাদের কর্মসূচীরর আওতায় ছিল জেলার ৩ টি প্রত্যন্ত উপজেলা যথাক্রমে বোদা, আটোয়ারি,তেঁতুলিয়া।তাদের কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যাক্তিবর্গ সহ কুমিল্লা জেলা হতে আগত সংগঠনের সদস্য অয়ন মজুমদার, আরাফ ভূইয়া, অনিরুদ্ধ দত্ত, রুদ্র সসাফায়েত,  সাব্বির মজুমদার, জেমস হালিম অর্ক, সানি, হিমেল চন্দ্র বণিক এবং সংগঠনটির পঞ্চগড়  জেলা প্রতিনিধি  নয়ন কুমার শর্মা, প্রিয়ম কুমার রায়,ঈশ্বর শর্মা ও ফারদিন হাসান। পঞ্চগড় জেলার যেকোনো দুর্যোগে সংগঠনটি  অর্থ্যাৎ  বাংলাদেশ ইয়ংস্টার সোশ্যাল অর্গানাইজেশন দুর্যোগকবলিতদের  পাশে থাকার প্রত্যয় ব্যাক্ত করে তাদের তিনদিন ব্যাপি কর্মসূচিরর সমাপ্তি ঘোষণা করে।

© ঠাকুরগাঁও ৭১

সম্পাদকঃ মাহাফিজুর রহমান, উপদেষ্টা: অধ্যক্ষ (ভাঃপ্রাঃ), মো: মাজহারুল ইসলাম সুজন, সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ, ঠাকুরগাঁও জেলা।

ফোন : +৮৮০১৭১৭৮০১৪৪০
ইমেইল : info@thakurgaon71.com