• weather ২৪.৯৯ o সে. আদ্রতা ৫০%
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪
  • ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
img

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশী নিহত

প্রকাশিত : ২০২৩-১২-০৬ ২০:২৪:০৫
photo
এ, কে আজাদ: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কাঁঠালডাঙ্গী সীমান্তের ওপারের ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশী যুবক নিহত হয়েছেন। সোমবার (৫ ডিসেম্বর) ভোরে জেলার হরিপুর উপজেলার গেদুড়া ইউনিয়নের কাঁঠালডাঙ্গী সীমান্তে ৩৭০/৩ মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- হরিপুর উপজেলার গেরুয়াডাঙ্গী গ্রামের নজরুল ইসলামের ছেলে মোখলেছুর রহমান (২৮) ও একই এলাকার আব্দুল বাসেদের ছেলে জহুরুল ইসলাম (২৭)।
স্থানীয় গেদুড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো: তরিকুল ইসলাম জানান, সোমবার ভোররাতে কাঁঠালডাঙ্গী সীমান্তে বাংলাদেশী কয়েকজন যুবক গরু আনতে গেলে এসময় ভারতীয় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে সাত থেকে আট রাউন্ড গুলি করে। এ সময় দুই যুবক গুলিবিদ্ধ হয়। এদের মধ্যে নদীতে ঝাঁপ দিয়ে মোখলেছুর রহমান বাংলাদেশের সীমান্তের অভ্যন্তরে এসে পড়ে থাকে। অন্য দিকে গুলিবিদ্ধ অবস্থায় জহুরুলকে আটক করে বিএসএফ সীমান্ত এলাকার একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সোমবার গ্রামের লোকজন মোখলেছুর রহমানের পড়ে থাকা লাশ উদ্ধার করে। তিনি আরো বলেন, জহুরুলের লাশ ফেরত দিতে বিজিবি পতাকা বৈঠক করেছে। বুধবার লাশ ফেরত দেয়ার কথা রয়েছে।
হরিপুর থানার ওসি এ বি এম ফিরোজ ওয়াহিদ বলেন, গুলিবিদ্ধ একজনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়। ময়নাতদন্তের পর তা পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।
ঠাকুরগাঁও-৫০ বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল এম এইচ হাফিজুর রহমান গণমাধ্যমকে জানান, বাংলাদেশেী নাগরিক হত্যার প্রতিবাদ জানিয়ে আমরা বিএসএফের সাথে পতাকা বৈঠক করেছি এবং অপর লাশটি আমাদেরকে খুব দ্রুত ফেরত দেয়া হবে বলে বিএসএফ জানিয়েছে।

© ঠাকুরগাঁও ৭১

সম্পাদকঃ মাহাফিজুর রহমান, উপদেষ্টা: অধ্যক্ষ (ভাঃপ্রাঃ), মো: মাজহারুল ইসলাম সুজন, সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ, ঠাকুরগাঁও জেলা।

ফোন : +৮৮০১৭১৭৮০১৪৪০
ইমেইল : info@thakurgaon71.com