• weather ২৬.৯৯ o সে. আদ্রতা ৪১%
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪
  • ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
img

ঠাকুরগাঁওয়ে প্রাথমিকে নিয়োগ পরীক্ষায় ডিভাইস ব্যবহার, আটক ৭

প্রকাশিত : ২০২৩-১২-০৮ ১৮:৪৩:০৮
photo
এ, কে আজাদ: ঠাকুরগাঁওয়ে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ও মোবাইলের মাধ্যমে অবৈধ উপায়ে পরীক্ষা দেয়ার সময় সাত শিক্ষার্থীকে আটক করা হয়েছে।
শুক্রবার (৮ ডিসেম্বর) তাদেরকে ডিভাইসসহ আটক করা হয়।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তারা জানান, সদর উপজেলার বেশ কয়েকটি পরীক্ষা কেন্দ্র থেকে প্রশ্নপত্র ও ডিভাইসসহ সাতজনকে আটকে করে স্কুল কর্তৃপক্ষ। পরে স্ব স্ব প্রতিষ্ঠান কর্তৃপক্ষ তাদের পুলিশের হাতে সোপর্দ করেন।
ঠাকুরগাঁওয়ের কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মোতালেব হোসেন বিষয়টি স্বীকার তিনি বলেন, ‘আটক শিক্ষার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’
শিক্ষা সংশ্লিষ্টরা জানান, পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হওয়ায় মেধাবীরা পিছিয়ে পড়ছে। অন্যদিকে যারা অসাধু উপায়ে পরীক্ষায় অংশ নিচ্ছে তাদের ভবিষ্যত ধ্বংস হচ্ছে। যে কারণে প্রশাসনসহ সবাইকে সচেতন হওয়া প্রয়োজন।
এ বিষয় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খন্দকার মনছুর রহমান জানান, নিয়োগ পরীক্ষায় অংশ নেয়া সরকারি কলেজ, কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজসহ কয়েকটি কেন্দ্র থেকে সাতজনকে আট করা হয়। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

© ঠাকুরগাঁও ৭১

সম্পাদকঃ মাহাফিজুর রহমান, উপদেষ্টা: অধ্যক্ষ (ভাঃপ্রাঃ), মো: মাজহারুল ইসলাম সুজন, সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ, ঠাকুরগাঁও জেলা।

ফোন : +৮৮০১৭১৭৮০১৪৪০
ইমেইল : info@thakurgaon71.com