• weather ২৭.৯৯ o সে. আদ্রতা ৮৯%
  • রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪
  • ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ
img

বালিয়াডাঙ্গীতে পল্লী বিদুৎতের ঝুকিপূর্ণ তার ছিড়ে অল্পের জন্য পথচারীরা রক্ষা

প্রকাশিত : ২০২৪-০৬-০২ ২১:৪৭:১৯
photo
এ, কে আজাদ:ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে পল্লী বিদুৎতের ঝুকিপূর্ণ  তার ছিড়ে অল্পের জন্য পথচারীরা রক্ষা পেয়েছে।
পথচারীদের সূত্রে জানা গেছে, রাণীসংকৈলে হতে ছেড়ে আসা ঠাকুরগাঁও গ্রামী একটি মালবাহী চলন্ত ট্রাক রবিবার (২ জুন) সন্ধ্যা ৭টায় বালিয়াডাঙ্গী কলেজ রোডের কোচ কাউন্টারগুলোর সামনে রাস্তার ২০ ফিট উপরে ঝুকিপূর্ণ পল্লী বিদুৎতের লাইনের তার ছিড়ে রাস্তায় পড়ে যায়। এসম পথচারীরা ছুটাছুটি করে নিরাপদে সরে গিয়ে প্রাণে রক্ষা পায়। এতে পাটগ্রাম এন্টার প্রাইজ ও জোয়ানা এন্টার প্রাইজ পরিবহনের দুটি কাউন্টারে দেওয়ালের মিটারসহ তার উপড়ে ছিড়ে রাস্তায় টেনি নিনে যায় এময় স্থানীয় ব্যবসায়ীরা চিৎকার দিলে মালবাহী ট্রাকটি থেমে যায়। বিষয়টি জানতে পেয়ে ট্রাক চালক ও হেলফার ট্রাক থেকে নেমে পালিয়ে আসে। স্থানীয় ব্যবসায়ীরা বালিয়ডাঙ্গী পল্লী বিদুৎ যোনাল অফিসে বিষয়টি জানালে তাৎক্ষনিক পল্লী বিদুৎতের লাইনমেন ঘটনাস্থলে এসে বিদ্যুৎতের লাইন বিচ্ছিন্ন করে দিয়ে তার ছেড়া তার কেটে নিয়ে যায়।
স্থানীয় ব্যাবসায়ীরা জানান, এরমক রাস্তার উপড়ে ঝুলে থাকা ঝুকিপূর্ণ পল্লী বিদুৎতের বালিয়াডাঙ্গী উপজেলার বিভিন্ন রাস্তায় অনেক রয়েছে এযেন দেখার কেউ নেই। এসকল রাস্তার উপড়ে ঝুলে থাকা ঝুকিপূর্ণ বিদ্যুৎতের তার দ্রুত মেরামত না করলে পথচারীদের যে কোন সময় বড় ধরণের ক্ষতির হওয়া আশঙ্কা রয়েছে।
পাটগ্রাম এন্টার প্রাইজের বালিয়াডাঙ্গী টিকিট কাউন্টারে ম্যানেজার হামিদুর রহমান বলেন, মহা সড়কের ২০ ফুট উপর দিয়ে পল্লী বিদুৎতের লাইনের তার ঝুকিপূর্ণ অবস্থায় বিদ্যুৎ সরবারোহ করায় সেই লাইনের তার ঠিক করার জন্য আমরা বিষয়টি স্থানীয় পল্লী বিদুৎ অফিসে একাধিকবার জানিয়ে আসলেও কোন কাজ হয়নি।
তিনি আরো বলেন, প্রতিদিন এই সড়ক দিয়ে শত শত কোচ, ট্রাকসহ বিভিন্ন পরিবহণ ঝুকি নিয়ে বিদ্যুৎতের তারের নিচ দিয়ে রাস্তা পারাপার হচ্ছে। ঝুলন্ত দুটি মিটারের তারের সাথে মালবাহী একটি চলন্ত ট্রাক লেগে৷ বিদ্যুৎতের বিকট ফায়ারিং হয়ে তার ছিড়ে রাস্তায় পড়ে যায়। এসময় পথচারীরা দৌড়া দৌড়ি করে এদিক সেদিক ছুটাছুটি করে প্রাণে রক্ষা পায়।
এব্যাপারে পল্লী বিদ্যুৎ সমিতির বালিয়াডাঙ্গী জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক কামরুল ইসলাম জানান, সংবাদ পেয়ে বিদ্যুৎতের মেইন লাইন বন্ধ করে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে লাইনমেনদের দ্রুত ঘটনাস্থলে পাঠানো হলে সেখেনে গিয়ে বিদ্যুৎতের তারের সংযোগ কেটে নিয়ে আসা হয়। আগামীকাল সেই সংযোগ চালু করা হবে।

© ঠাকুরগাঁও ৭১

ফোন : +৮৮০১৭১৭৮০১৪৪০
ইমেইল : info@thakurgaon71.com