• weather ২৭.৯৯ o সে. আদ্রতা ৮৯%
  • রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪
  • ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ
img

বালিয়াডাঙ্গীতে সাপের কামড়ে স্কুলছাত্রী ও গৃহবধুর মৃত্যু

প্রকাশিত : ২০২৪-০৭-০৭ ১৯:১২:০৯
photo
এ, কে আজাদ: ঠাকুগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ঘুমের ঘরে বিষাক্ত সাপের কামড়ে স্কুলছাত্রী সুভাত্রা (৯) ও গৃহবধু সাহাবানু আক্তার (৪০) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।
পারিবারিক সূত্রে জানা গেছে,বালিয়াডাঙ্গী উপজেলার চৌটাকী গ্রামে ঘুমন্ত অবস্থায় বিষাক্ত সাপের কামরে ৯ বছরের স্কুলছাত্রী  সুভাত্রা (৯) মৃত্যুর ঘটনা ঘটেছে।
এলাকাবাসীদের সূত্রে জানা গেছে, রবিবার (৭ জুলাই) ভোররাতে বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নের চৌটাকী গ্রামের আকালু চন্দ্রের কন্যা ও চৌটাকী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী সুভাত্রা শয়ন ঘরের বিছানায় ঘুমন্ত অবস্থায় বিষাক্ত সাপের কামড় দিলে সে তার মাকে বলে আমাকে কি যে কামড় দিয়েছে। পরে তার পরিারের লোকজন বাতি জ্বালিয়ে সাপটিকে দেখতে পেয়ে সাপটিকে মারার চেষ্টা করলে সাপটি পালিয়ে যায়। পরে সুভাত্রাকে চিকিৎসার জন্য ওঝা ও চিকিৎসককে বাড়ীতে ডেকে নিয়ে আসে চিকিৎসা করায়। পরে তার শারীরিক অবস্থা অবনতির হলে ভোর ৫টায় সুভাত্রা মৃত্যুর কোলে ঢলে পড়ে। রবিবার (৭জুলাই) সকালে পারিবারিকভাবে মৃতের সৎকার সম্পন্ন করা হয়।
এব্যাপারে স্থানীয় ধনতলা ইউপি চেয়ারম্যান সময় কুমার চ্যাটার্জি নুপুর বিষয়টি নিশ্চিত করেন।
অপরদিকে, বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের নিটলডোবা গ্রামের জয়নাল আবেদীনের স্ত্রী সাহাবানু আক্তার গত শনিবার (৬ জুলাই) রাতের খাবার খেয়ে সন্তানদের নিয়ে শয়ন ঘরের বিছানায় ঘুমিয়ে পড়ে এমন সময় রবিবার ভোররাতে বিষাক্ত সাপ তাকে ছোবল মারে। এতে সে চিৎকার দেয়। তার চিৎকারে পার্শ্বে থাকা তার স্বামী জয়নাল আবেদিন সাড়া দিয়ে বাতি জ্বালিয়ে দিলে ওই সময় বিষাক্ত সাপটি পালিয়ে যেতে দেখে। পরে তাকে উদ্ধার করে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে এসে ভর্তি করে। হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাৎক্ষনিকভাবে তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার্ড করে। সেখানে নিয়ে যাবার পথে গৃহবধু সাহাবানু আক্তার মৃত্যুর কোলে ঢলে পড়ে।
এব্যাপারে স্থানীয় পাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বি রুবেল বিষয়টি নিশ্চিত করেন।

© ঠাকুরগাঁও ৭১

ফোন : +৮৮০১৭১৭৮০১৪৪০
ইমেইল : info@thakurgaon71.com